বিশ্ব ভোক্তা অধিকার দিবসে রাজশাহীতে আলোচনা সভা

বিশ্ব ভোক্তা অধিকার দিবসে রাজশাহীতে আলোচনা সভা

বিশ্ব ভোক্তা অধিকার দিবসে রাজশাহীতে আলোচনা সভা
বিশ্ব ভোক্তা অধিকার দিবসে রাজশাহীতে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : ‘মুজিববর্ষে শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি’ প্রতিপাদ্যে রাজশাহীতেও বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সমন্বয়ে উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র, রাজশাহী নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) আরেফিন জুয়েল, রাজশাহী শিল্প ও বণিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু ও ক্যাবের রাজশাহীর সভাপতি কাজী গিয়াস। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী সভায় স্বাগত বক্তব্য দেন। এ সময় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক হাসান আল মারুফসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা এবং ব্যবসায়ীরা রা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা ভোক্তা অধিকার সংরক্ষণ এবং প্লাস্টিক দূষণ বন্ধের উপায় নিয়ে আলোচনা করেন।

এছাড়া কোন পণ্য কিনে প্রতারিত হলে একজন ভোক্তা কীভাবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করে প্রতিকার পেতে পারেন সে বিষয়ে একটি ডক্যুমেন্টরি প্রদর্শন করা হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply